দেশের মানুষের সেবা নয়, দুর্নীতি করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য।

624

দেশের মানুষের সেবা নয়, দুর্নীতি করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। সরকার নামে মাত্র লকডাউন দিয়েছে। কিন্তু এর আড়ালে তারা ক্র্যাকডাউন দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দুর্নীতি ও লুটপাটের কারণে জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। সরকার দুর্নীতি করতে ব্যস্ত এ কারণে করোনাভাইরাস মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ।’

সোমবার (১৭ মে) মির্জা ফখরুল ইসলাম তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন।এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান , সহ সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ সহ বিএনপি অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার সবসময়ই সবকিছুতে র্দুনীতি করার চেষ্টা করে এবং করোনা নিয়ন্ত্রণের মধ্যেও র্দুনীতিতে সফল হয়েছে। যেখানে স্বাস্থ্য অধিদপ্তরের গাড়ি চালকও শতশতকোটি টাকার মালিক হয়ে গেছে।

আওয়ামী লীগের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব আরো বলেন, করোনার লকডাউনে একদিকে মানুষ খেতে পারছে না অথচ সেই মানুষগুলোকে ঘরে থাকতে বলা হচ্ছে। ছয়কোটি দারিদ্র সীমার নিচে মানুষের জন্য কোন প্রণোদনা দেয়া হয় নাই। প্রণোদনা দেয়া হয়েছে গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ মালিকদের।

ফখরুল আরও বলেন, করোনা নিয়ন্ত্রণ ও সংক্রমণ প্রতিরোধ করবার সরকারের কোন আন্তরিকতা নেই। এর কারণ হলো সরকারি হাসপাতাল গুলোতে দুর্নীতির একটা বিরাট সুযোগ সৃষ্টি হয় এবং প্রধানমন্ত্রীর প্রণোদনার টাকা লুটপাট করে খায় তারা। এসব বিষয়ে জনগণ, অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক প্রতিষ্ঠানগুলোকে সম্পৃক্ত করতে বিএনপি প্রথম থেকেই বলে আসছে। কিন্তু এনিয়ে সরকার কোন চিন্তাই করেন নাই।

চ্যানেল উগান্ডা

ঢাকা সাংবাদিক ডন