এবারের মত মুক্তি দিলাম সাংবাদিক রোজিনা কেঃহাসান মাহমুদ

430

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রোজিনা ইস্যুকে পুঁজি করে দেশবিরোধী চিহ্নিত মহল ফায়দা লোটার চেষ্টা করছে, কারো কর্মকাণ্ড যেন তাদের হাতে অস্ত্র তুলে না দেয়।

শনিবার (২২ মে) মন্ত্রী তার সরকারি বাসভবনে ডিরেক্টর গিল্ডের নবনির্বাচিত কমিটির সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের একথা বলেন। গিল্ডের সভাপতি সালাহউদ্দীন লাভলু, সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগরসহ নির্বাহী সদস্যরা সভায় যোগ দেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে রোজিনা স্বামীর ব্যবসায়িক সংশ্লিষ্টতা এবং নৌ পরিবহন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রোজিনার সাথে অতীতে এ ধরনের ঘটনা সংঘটিত হওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সেটি তদন্তেই বেরিয়ে আসবে।

অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, বিএনপি যখন রোজিনা ইস্যুতে বক্তব্য দিতে থাকে, তখন বুঝতে হবে, এটিকে রাজনৈতিক রূপ দেয়ার অপচেষ্টা চলছে।
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শিক্ষা উপমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে ডক্টর হাছান মাহমুদ বলেন, মতের অমিল হলেই কাউকে অবাঞ্ছিত ঘোষণা করা সকল রীতির বাইরে।

এমনেস্টি ইন্টারন্যাশনাল ফিলিস্তিনে নারী-শিশুসহ শতশত প্রাণহানি ঘটার পর বিবৃতি দিতে বহুদিন সময় লাগলেও বিচারাধীন রোজিনা ইস্যুতে তাদের তাৎক্ষণিক মন্তব্য দেয়া এবং জাতিসংঘের দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এক কর্মকর্তার সার্বজনীন গণমাধ্যম বিষয়ক বক্তব্যকে রোজিনার বিষয়ে জাতিসংঘের বক্তব্য বলে চালিয়ে দেয়ার অপচেষ্টার বিষয়টিও উল্লেখ করেন ড. হাছান।

পরে মন্ত্রী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব মো. আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলম, নির্বাহী সদস্য ইব্রাহিম খলিল খোকন এসময় উপস্থিত ছিলেন।