ফিলিস্তিনিদের জন্য সোলায়মান শেঠের অর্থ সহায়তা

408

ইসরায়েলী দখলদার বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনি জনগণের উপর নির্মমভাবে হত্যাযজ্ঞ চালানোর পর ধ্বংস স্তুপে পরিণত হওয়া ফিলিস্তিনের হাজার হাজার আহত হওয়া জনগণের চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর সভাপতি সোলায়মান আলম শেঠ।

সোমবার (২৪ মে) ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস.ওয়াই.রামাদান এর হাতে এই অর্থ তুলে দেন।

এ সময় সোলায়মান আলম শেঠ বাংলাদেশের জনগণ ও জাতীয় পার্টির পক্ষ থেকে ফিলিস্তিন সরকার এবং জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। তিনি আশা করেন ও.আই.সিসহ সমগ্র মুসলিম উম্মাহ ফিলিস্তিনের নির্যাতিত জনগণের পাশে থাকবে এবং ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেতে জোরালো ভূমিকা রাখবে। এ সময় আরো উপস্থিত ছিলেন মাশরুর মাওলা।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় আ.লীগের ত্রাণ উপকমিটির মনিটরিং সেলঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় সার্বক্ষনিক মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়- ঘূর্ণিঝড় ইয়াস এর গতিবিধি সার্বক্ষণিক মনিটরিং করে এর ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহের লক্ষ্যে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর সার্বিক তত্বাবধানে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান উপ-কমিটি একটি মনিটরিং সেল গঠন করেছে। ঘূর্ণিঝড় সংক্রন্ত যেকোনো বিষয়ে তথ্য পেতে মনিটরিং সেলে দায়িত্বে থাকা সদস্যদের সাথে যোগাযোগ করতে অনুরোধ হলো।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় আওয়ামী লীগের ত্রাণ উপকমিটির গঠিত ১৪ সদস্যের মনিটরিং সেলের রয়েছেন- ডা. হেদায়েতুল ইসলাম বাদল (০১৬১৭-০০০০১৭), আখলাকুর রহমান মাইনু (০১৯১১-৩৯৪৩১৪), ডা. মোয়াজ্জেম হোসেন মাতাব্বুর আমিনুল (০১৭১১৮২৬৫৩১), মো. হারুন-আর-রশীদ (০১৭১১৫৮২৪৭৫), মো. মাহবুব রশীদ (০১৭১১০০৫৭১৭), মো. মিজানুর রহমান(০১৭১৬৫৮০৮৯৬), মো. আব্দুল বারেক (০১৭১১২৮১৮৯২), আকাশ জয়ন্ত গোপ (০১৯১৫৫৫৮৩০), বেলাল মোহাম্মদ নুরী (০১৮১৯৯৪০২৮৩), আমিনুর রশীদ লিটন (০১৮২৭১৭৪৫৫৮), অরিন্দম হালদার (০১৭৭৯২৪৭৬৪৪), গোপাল সরকার (০১৭১৫৮১৪৪৯৪), আব্দুল্লাহ আল মাসুম (০১৬৭০৬৬০৭৭০), খালিদ হোসাইন খান বিপু (০১৯১৫২২৬৩২৮)।