জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে খাদ্য সামগ্রী দিলেন ফারুক

203

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের উদ্যোগে গরীব ও দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৩১ মে) দুপুরে রাজধানীর মিরপুরে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় মিরপুর থানা বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে এক সংক্ষিপ্ত বক্তব্যে জয়নাল আবদিন ফারুক বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে আলোর দিশারী নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহুর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনের ঝাপিয়ে পরতে হবে।

চ্যানেল উগান্ডা