ঢাবিতে ছাত্রলীগের হামলা: সারা দেশে বিক্ষোভের ডাক ছাত্রদলের

1454

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অসহায়দের খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচিতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ছাত্রদল।

মঙ্গলবার (১ জুন) রাতে ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবির টিএসসি চত্বরে ছাত্রদলের সভাপতি রহমান খোকন এবং অন্যান্য নেতৃবৃন্দের ওপর ছাত্রলীগের বর্বর হামলার তীব্র নিন্দা জানিয়ে এই প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে ছাত্রদল।

গতকাল মঙ্গলবার দুপুরে জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে টিএসসি চত্বর এলাকায় অসহায়দের খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচিতে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এ ঘটনায় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ ছাত্রদলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের ক্লিনিকে ভর্তি করা হয়।

হামলার ঘটনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব ব্রেকিংনিউজকে জানান, অসহায়দের খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচি শুরুর আগে আমাদের নেতাকর্মীরা টিএসসি এলাকায় একত্রিত হলে ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর পিকুলের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাকর্মীদের ওপর দেশীয় অস্ত্রসহ হামলা করে। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতিসহ আরও অনেকেই আহত হয়েছে।

হামলার পরপরই ছাত্রদল কেন্দ্রীয় সংসদ বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে শহীদ মিনার থেকে প্রতিবাদ মিছিল নিয়ে টিএসসিতে অবস্থান নেয় ও হামলার তীব্র প্রতিবাদ জানায়।
এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে সংগঠনটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার (৩ জুন) দেশের সব জেলা ও উপজেলায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

চ্যানেল উগান্ডা