সরকার জনগণের সাথে প্রতারণা করে ক্ষমতায় আছে : ফখরুল

438

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জনগণের সাথে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে। এ সময় তিনি বলেন, বিএনপি সময়মতো আন্দোলনের ডাক দেবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ঢাকা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনগণের সাথে প্রতারণা করে সরকার ক্ষমতায় টিকে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না। তাই সবকিছুকে নিয়ন্ত্রণ করছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের সবচেয়ে ক্ষতি করেছে। ডিসি-এসপিরা বক্তব্য দেয় সরকার তারা বানিয়েছে। তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নিবাচন হবে না। কোনো দেশ তা করে দিয়ে যাবে না। তা করবে বিএনপি এবং তার অংগ সংগঠন। ‘২০১৮ সালের নির্বাচনে গিয়ে ভুল করিনি’ বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

এসময় তিনি বলেন, অনেকেই বিএনপিকে আন্দোলনের কথা বলেন। এখনো আন্দোলনের ডাক দেয়ার সময় আসেনি। সময় হলেই ডাক আসবে। বিএনপির আন্দোলন করেছে ২০১৪ সালে, ২০১৮ সালে। জনগণ সারা দেশ বন্ধ করে দিয়েছিল।

তিনি বলেন, ছাত্র-যুবকরা মাঠে না নামলে সফলতা কঠিন। ছাত্র, শ্রমিক, যুবক, তরুণদের সংগঠিত করে তাদের নেতৃত্বে রাজপথে গণঅভ্যুত্থান হবে। তরুণদের ছাড়া গণঅভ্যুত্থান হবে না।

তরুণ শিক্ষার্থীদের এখন প্রতিবাদী মানসিকতা নেই উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন আগে তরুণ ছিলাম তখন আমরা অন্যায়ের প্রতিবাদ করতাম। এখন আমাদের বয়স হয়েছে। আমান উল্লাহ আমানরা ’৯০-এ তরুণ বয়সে তারা প্রতিবাদ করেছে। এখন আমান উল্লাহ আমানদের আন্দোলনের ডাকে তরুণরা সাড়া দিচ্ছে না। কেন দিচ্ছে না? ’৯০ আর ২০২১ এক নয়। এখনকার তরুণদের মধ্যে অন্যায়ের প্রতিবাদ করার মানসিকতা দেখি না। তারা হুকুমের অপেক্ষায় থাকে, আমরা কারো হুকুমের অপেক্ষায় থাকতাম না।

আয়োজক সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা: মাজারুল ইসলাম দোলন, ডা: মো: সিরাজুল ইসলাম, ডা: আবু হেনা, ডা: আবুল হাসান, সাবেক ছাত্রদল নেতা সেলিনা সুলতানা প্রমুখ।

আমার দেশ ২৪