সারা দেশে বিএনপি‘র বিক্ষোভ সমাবেশ বৃহস্পতিবার

883

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ অন্য নেতাদের বিরুদ্ধে বিভিন্ন মামমায় গ্রেফতার এবং সাজা দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেশের সব মহানগর এবং জেলা শহরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কর্মসূচি ঘোষণা করেন। এসময় তিনি আল জাজিরায় প্রকাশিত প্রতিবেদন নিয়ে খুব শিগগির বিএনপি সংবাদ সম্মেলন করবে বলে জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ১০ জন এবং পাবনায় ৪৭ জন নেতাকর্মীকে ফরমায়েসি সাজা প্রদান ও কারাগারে পাঠানোর ঘটনার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

নজরুল ইসলাম খান জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং নির্বাচনের নামে প্রহসন এবং মিথ্যা মামলায় সাজা প্রদানের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলনের বিকল্প নেই।

এসময় ১২ বছর ধরে বিএনপি আন্দোলন করবে করবে করে কোনো আন্দোলন করতে পারেনি ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতার বাইরে থেকেও কোনো আন্দোলন করতে পারেনি। অতীতের কথা মনে করার জন্য ওবায়দুল কাদেরের প্রতি আহবান জানান তিনি।