ভ্যাকসিন নেওয়ার পর রাগ কমেছে পাপনের!

74

গতকাল ঢাকা টেস্ট হেরে গিয়ে সিরিজে ধোলাই হয়েছে বাংলাদেশ দল। এমন লজ্জার পরাজয় মিরপুর স্টেডিয়ামে বসে দেখেছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে তিনি সাংবাদিকদের সামনে ক্ষোভের বিস্ফোরণ ঘটান। রীতিমতো হুমকি দিয়ে বলেন, কোচ-অধিনায়ক-টিম ম্যানেজম্যান্টেরর কাছে জবাবদিহিতা চাওয়া হবে।

তাছাড়া তিনি সাকিবের জায়গায় মাহমুদউল্লাহকে নিতে বললেও সৌম্যকে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন। রাত পোহাতেই রাগ কমে আসে বিসিবি বসের। আজ সোমবার তিনি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আজ করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন। এরপর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাজমুল হাসান পাপন বলেন, ‘হেরে গেলে মেজাজ খারাপ হয়।

আপনাদের খারাপ লাগে, আমারও খারাপ লাগে। কালকে ছিল রাগের কথা। আমাদের বিশ্বমানের খেলোয়াড় আছে। তবে আমাদের যে আরও উন্নতি করতে হবে, এ উপলব্ধিটা সবার মধ্যে আসতে হবে।’ স্কোয়াডে ৫ পেসার থাকলেও দুই টেস্টের একাদশে মাত্র দেড়জন পেসার খেলানো নিয়ে অভিযোগ করেছিলেন পাপন।

সেই বিষয়টি নিয়ে আজ আবার তিনি বলেন, ‘আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। স্পিন ছাড়া খেলতে পারব না- এ চিন্তা থেকে বেরিয়ে আসতে হবে। ব্যাটসম্যানদের শট সিলেকশন নিয়ে ভাবতে হবে। আমরা যেভাবে আউট হয়েছি, এভাবে কেউ আউট হয় না। পরিকল্পনায় পরিবর্তন আনতে হবে। দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিতে হবে।