বরিশালে সহকারী কমিশনার পদে যোগদান করলেন চান্দিনার মেয়ে নিগার সুলতানা

105

মো. আবদুল বাতেন।। বরিশালে সহকারী কমিশনার হিসেবে যোগদান করলেন কুমিল্লার চান্দিনার মেয়ে নিগার সুলতানা। তিনি ৩৮ তম বিসিএস ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে সুপারিশ প্রাপ্ত হন।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) তিনি বরিশালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেন।

নিগার সুলতানা কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মহারং গ্রামের মো. জসীম উদ্দিন ভূইয়া’র কন্যা। তার পিতৃনিবাস চান্দিনা উপজেলার মাইজখার গ্রামের মেহার ভূইয়া বাড়িতে।

এর আগে তিনি নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মৎস্য কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। ছোটবেলা থেকেই চান্দিনায় বেড়ে উঠা নিগারের দুই বোন এক ভাই এর মধ্যে সে দ্বিতীয়। বাবা মো. জসীম উদ্দিন ভূইয়া চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অবসরপ্রাপ্ত প্রধান সহকারী কাম হিসাব রক্ষক ও মা সহ-স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত আছেন। ১৯৯১ সালে জন্মগ্রহণ করা নিগার সুলতানা চান্দিনা ডা. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগে ভর্তি হন। ২০১৩ সালে বিএসসি পরীক্ষায় সিজিপিএ-৩.৮৬ পেয়ে ফার্স্ট ক্লাস থার্ড হন। ২০১৬ সালে এমএসসি পরীক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিকস বিভাগ থেকে সিজিপিএ-৩.৮৪ এবং ফার্স্ট ক্লাস থার্ড হন তিনি।

ভবিষ্যৎ প্রত্যাশা নিয়ে নিগার সুলতানা বলেন, ‘আমি ন্যায় ও নিষ্ঠার সঙ্গে সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালন করব। সবসময় জনগণের কল্যাণে কাজ করব। যেহেতু আমি নারী তাই নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকা পালন করব। যে কোনো সাফল্য অর্জন করতে হলে প্রয়োজন লক্ষ্য ঠিক করে ধৈর্যের সঙ্গে পরিশ্রম করে যাওয়া। সেই সঙ্গে নিয়মিত প্রার্থনা করা। তবেই সফলতা আসবে।’