আওয়ামীলীগের নির্বাচন,সভা-সমাবেশ সবইতো চলছে শিক্ষাপ্রতিষ্ঠান কেন পরে খুলবেঃ নূর

707

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, নির্বাচন, ভোট, সভা-সমাবেশ সবইতো হচ্ছে। গণপরিবহনও চলছে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কোনো কারণ থাকতে পারে না। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তিনি আজ রাত ৮টায় বেসরকারি টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরে ‘হল খোলার দাবি ও বাস্তবতা’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন।নূর বলেন, সরকার আগামী ২৪ মে সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে। আমা’র প্রশ্ন হলো ক’রো’নার পরিবেশেতো সবই চলছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান কে ঈদের পরে খুলবে। শিক্ষা মন্ত্রণালয় অবিবেচকের মতো সিদ্ধান্ত নিয়েছে।

নির্বাচন থেকে সরলেন বিএনপি প্রার্থী
চাঁদপুরে মতলব পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এনামুল হক বাদল ভোটের ৬ দিন আগে নির্বাচন থেকে সরে এসেছেন। এই নিয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এ সময় বিএনপির মেয়রপ্রার্থী এনামুল হক বাদল বলেন, ক্ষমতাসীন দল আর পু’লিশের বাধার কারণে প্রচারণা চালাতে পারছেন না তিনি। প্রচারণা চালাতে গেলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এমনকি পু’লিশ পর্যন্ত বাধা এবং মা’রধর করছে। এই বিষয় নির্বাচন কমিশন ও প্রশাসনকে জানিয়েও কোনো প্রতিকার পাননি তিনি। ফলে কর্মী সম’র্থকদের হ’য়’রানি থেকে রক্ষায় নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন এনামুল হক বাদল।

সংবাদ সম্মেলন এ সময় স্থানীয় সাংবাদিক ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজে’লা বিএনপির সাধারণ সম্পাদক সফিকুল ই’স’লা’ম সাগর পৌরসভা বিএনপির সভাপতি সোহেল আহমেদ সরকার, সহসভাপতি ডা. সোয়েব আহমেদ, সাবেক মতলব ডিগ্রি কলেজের ভিপি জাকির হোসেনসহ মতলবের বিএনপি ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি মতলব পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী নৌকা প্রতীকের আওলাদ হোসেন লিটন, জাতীয় পার্টির ডিএম আলাউদ্দিন, ই’স’লা’মী শাসনতন্ত্র আ’ন্দোলনের মা’ওলানা সফিকুল ই’স’লা’ম। এ ছাড়া নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে না’রী ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৪৮ হাজার।