অবৈধ সৈরাচারী সরকারের পতনের জন্য যুদ্ধের প্রস্তুতি নিন’রাজশাহীতে ইশরাক হোসেন

1082

অবৈধ সৈরাচারী সরকারের পতনের জন্য যুদ্ধের প্রস্তুতি নিন’রাজশাহীতে ইশরাক হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ থেকে সরকারের পতনের জন্য যুদ্ধের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। এসময় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার দিয়ে নির্বাচনের আয়োজনের দাবি জানানো হয়।

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে মঙ্গলবার বিকেলে রাজশাহীর নাইস কনভেনশন সেন্টার মাঠে এ সমাবেশ হয়। সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ বলেন, রাজশাহীর সমাবেশকে কেন্দ্র করে সরকার সব বন্ধ করে দেয়ায় রাজশাহীর মানুষ চিকিৎসার জন্য হাসপাতালেও যেতে পারছে না পুলিশের জন্য। সরকার পতনের জন্য যুদ্ধের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘তারেক রহমান যেদিন বলবেন সেদিনই সংসদ থেকে পদত্যাগ করে সরকার পতনে যা যা লাগে তাই নিয়ে যুদ্ধ শুরু করবো।’

বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেন, ভোট ডাকাতির চিত্র তুলে ধরতে ছয় সিটিতে সমাবেশের করছেন জনতার মেয়ররা। সমাবেশের অনুমতি দিলেও পথে পথে বাধা দিচ্ছে পুলিশ। বন্ধ করে দেয়া হয়েছে পরিবহন, হোটেল-মোটেলও। তিনি বলেন, বিএনপি কারচুপির নির্বাচনে আর যাবে না বলে যে ঘোষণা দেয়া হয়েছে তা যুগোপযোগী সিদ্ধান্ত হয়েছে। এসময় সরকার পতনের জন্য সবাইকে রাজপথে নেমে আন্দোলনে করার প্রস্তুতি নিতে আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডাক্তার শাহাদাত হোসেন বলেন, পদ্মা সেতুর ১০ হাজার কোটি টাকার বাজেট এখন ৫৪ হাজার কেটি টাকা। এসব দুর্নীতির টাকা যায় বেগম পাড়াতে। মামলা-হামলার জন্য সরকারকে জবাবদিহিতা করতে হবে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের সাথে নির্বাচন হওয়ার কথা থাকলেও তার না করে পুলিশ দিয়ে নির্বাচন করছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ সরকার পালানোর জন্য দরজাও খুঁজে পাবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার নামে বীরশ্রেষ্ঠদের নামে আরফাত রহমানের কোকের করা ক্রিকেট স্টেডিয়ামের নামগুলো পরিবর্তন করে ফেলছে এ সরকার। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে গত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ডিজিটাল আইন করে লেখক মুশতাককে কারাগারে হত্যা করা হয়েছে।